• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী শনিবার বন্ধ থাকবে শাবির করোনা পরীক্ষার ল্যাব  শাবির ল্যাবে আরও ২২ জনের করোনা শনাক্ত করোনা: আরও সাড়ে ৯ হাজার টন চাল, সোয়া ৬ কোটি টাকা বরাদ্দ কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না: গবেষণা জাতিসংঘ পুরস্কার পেয়েছে ভূমি মন্ত্রণালয় করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালো সিলেটে নর্থ ইষ্ট মেডিকেলে ৪ দিনে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু সিলেটে প্রতিদিনই ভাঙছে রেকর্ড, একদিনে সর্বোচ্চ শনাক্ত ৬০ বিশ্ব পরিবেশ দিবস আজ ‘করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন’
১২৩

ওসমানীনগরে প্রাণিসম্পদ কার্যালয়ে উত্তোলন হয় না জাতীয় পতাকা!

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

নবগঠিত সিলেটের ওসমানীনগর উপজেলায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে বাংলাদেশের জাতীয় পতাকা উপেক্ষিত। অত্যন্ত পরিপাটি করে ফ্ল্যাগ স্ট্যান্ড লাগিয়ে রাখা হলেও প্রতিদিন উত্তোলন করা হয় না জাতীয় পতাকা।

ত্রিশ লক্ষ শহীদের আত্মদান আর দু'লক্ষ মা-বোনের ইজ্জত আর এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতার মধ্য দিয়ে পৃথিবীর মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে বাংলাদেশ। আর সেই মাতৃভূমির স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের পরিচয় বহন করে আমাদের জাতীয় পতাকা।

দেশের মানুষের ট্যাক্সের টাকায় বেতন-ভাতা নিয়ে সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করে সরকারি অফিসে দেশের স্বাধীনতার প্রতীক জাতীয় পতাকা উত্তোলন না করে অফিস করছেন উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টার দিকে সরেজমিনে উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে গিয়ে দেখা যায়, অফিসের সামনে স্থাপিত ফ্ল্যাগ স্ট্যান্ড থাকলেও উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। জানা যায়, এ দৃশ্য প্রতিদিনকার। প্রায় প্রতিদিনই ফ্ল্যাগ স্ট্যান্ডে উত্তোলন করা হয় না জাতীয় পতাকা।

এ সময় হাসপাতালে সেবা নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় খাশিপাড়া গ্রামের এক ব্যক্তির সাথে আলাপ হলে তিনি জানান, মাঝে মধ্যে প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালে বিভিন্ন সেবা নিতে আসি। যতবারই এসেছি জাতীয় পতাকা উত্তোলন করা দেখিনি। প্রতিদিন অফিসের পাশ দিয়ে বাজারে যাওয়া আসা করি কিন্তু দীর্ঘ দিন থেকে জাতীয় পতাকা উত্তোলনের দৃশ্যটি চোখে পড়েনি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম বলেন, আমাদের নতুন অফিস তো তাই সব সময় পতাকা উত্তোলন করা হয় না, তবে এখন থেকে শুরু করব। আর আমাদের জেলা অফিসেও সব সময় জাতীয় পতাকা উত্তোলন করা হয় না। আমরা শুধু বিশেষ দিবসগুলোতে পতাকা উত্তোলন করি।

সরকারি অফিসে কি শুধু জাতীয় দিবসগুলোতে পতাকা উত্তোলনের নিয়ম- এমন প্রশ্নের কোনো সঠিক উত্তর দিতে পারেননি কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম।

সিলেট জেলার ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ড. শহিদুল ইসলাম বলেন, এ বিষয়টি আমি খতিয়ে দেখব আর প্রতিদিন যাতে ওসমানীনগর উপজেলা অফিসে নিয়মিত পতাকা উত্তোলন করা হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হবে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, সরকারি অফিসে নিয়ম অনুযায়ী সব সময় জাতীয় পতাকা উত্তোলন করা নিয়ম। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখবো।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর