মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
১৬৫

ওরসের নামে অসামাজিক কার্যকলাপের পাঁয়তারা 

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

 


হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়ন শাহপুর কবরস্থান ও মাজারে ভূয়া খাদিম সেজে অবৈধ অর্থ উপার্জনের লোভে ওরসের নামে মদ গাঁজা সেবন, জুয়া ও দেহব্যবসা সহ নানা অসামাজিক কার্যকলাপের পাঁয়তারা করছে একটি মহল।

এ সব কার্যকলাপ বন্ধ রাখতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দিয়েছে জনপ্রতিনিধি, মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরারা।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই এলাকার রেল লাইনের পূর্ব পাশে পাহাড়ি এলাকা ঘেঁষা এ কবর স্থানে শায়িত আছেন কয়েক জন অলি আউলিয়া। গত কয়েক বছর পূর্বে এ সব মাজারকে পুঁজি করে একশ্রেণীর দুষ্কৃতকারী ওরসের নাম ব্যবহার করে এসব করার চেষ্টা করলে প্রশাসন ১৪৪ধারা জারি করে বন্ধ করে দেন এসব অসামাজিক কার্যকলাপ।

এবারও দুষ্কৃতকারীরা এসব অসামাজিক কার্যকলাপ করার পাঁয়তারা করলে শাহপুর ছালেহাবাদ দাখিল মহিয়ুচ্ছুন্নাত দাখিল মাদ্রাসা, দ্বীনিয়া মাদ্রাসা, নেছারিয়া আদর্শ এতিমখানা, দারুচ্ছুন্নাত ছালেহিয়া মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকগন এবং বাঘাসুরা, নোয়াপাড়া ও ছাতিয়াইন ইউনিয়ন পরিষদ সদস্যরা এ সব কার্যকলাপ বন্ধ রাখতে পৃথক অভিযোগ দায়ের করেছে।

অভিযোগের অনুলিপি হবিগঞ্জ ৪ আসনের সংসদ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতি মন্ত্রী, মাধবপুর উপজেলা চেয়ারম্যান, হবিগঞ্জের পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান,থানা অফিসার ইনচার্জ ও চেয়ারম্যান বাঘাসুরা ইউনিয়ন পরিষদে দেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।
এলাকাবাসী জানান, এগুলো বন্ধ না করলে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষক শিক্ষার্থীরা প্রতিহত করবে। এতে আইন শৃঙ্খলার অবনতি হওয়ার আশংকা রয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর