শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
খালেদা জিয়া রাজি হলে উন্নত চিকিৎসা: অ্যাটর্নি জেনারেল মিয়ানমারের বক্তব্যকে ‘ফাঁদ’ বলল গাম্বিয়া সরকারের নেতৃত্বের জন্য প্রয়োজন শেখ হাসিনা: পরিকল্পনা মন্ত্রী বড়লেখায় কিশোরী সমাবেশ অনুষ্ঠিত তাহিরপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল
২২২

এবার আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রিতা’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

 


কিছুদিন আগে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ভয়াল তাণ্ডব চালিয়েছিল। যার রেশ এখনো কাটেনি। সেই রেশ কাটতে না কাটতে এবার ধেয়ে আসছে আরো এক ঘূর্ণিঝড় ‘রিতা’। সাম্প্রতিককালে এটাই সর্ব প্রথম ট্রপিক্যাল সাইক্লোন।

দ্রুত এই সাইক্লোন ‘ক্যাটাগরি-২’ তে পরিণত হবে বলে জানা গেছে। এই ঝড়ের জেরে একটা বড় অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

নিউজিল্যান্ডে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ‘রিতা’র আবহাওয়াবিদরা জানিয়েছেন, সতর্ক থাকা জরুরি। যে কোনো পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে

১১০ কিমি প্রতি ঘণ্টা গতিতে এগিয়ে আসছে সেই ঝড়। আছড়ে পড়ার আগে এর গতি হতে পারে ১৬০ কিমি। প্রত্যেক বছর অন্তত একটা করে ট্রপিক্যাল সাইক্লোনের শিকার হয় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডসহ দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এই সময়টা ঘূর্ণিঝড়ের সময়। প্রত্যেক বছরেই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয় নিউজিল্যান্ড।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর