শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সিলেটে আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১১

এনআরসি করে দেশকে বাঁচিয়ে দিলাম : মোদী

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

 


ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল (এনআরসি) আইনে পরিণত হয়েছে। এর প্রতিবাদে আসামের পর ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে পশ্চিমবঙ্গ, কেরালাসহ বিভিন্ন রাজ্য। যদিও এরই মধ্যে সদ্য পাস হওয়া নাগরিকত্ব আইনকে ১০০০ শতাংশ সঠিক ও এর মাধ্যমে দেশকে বাঁচানো হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য হিন্দুস্তান টাইমস’ জানায়, রবিবার (১৫ ডিসেম্বর) ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডে সফরকালে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 


আইনটির ওপর গুরুত্বারোপ করে মোদী বলেন, ‘বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আগত ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন আইনটির মাধ্যমে এখানকার নাগরিকত্ব লাভ করবেন। তাই সরকারের এ সিদ্ধান্ত ১০০০ শতাংশ সঠিক।’


মোদীর ভাষায়, ‘আমি ও ভারতীয় পার্লামেন্ট আইনটির মাধ্যমে দেশকে বাঁচিয়ে দিলাম।’


লাদেশ থেকে আসা অমুসলিম অনুপ্রবেশকারীদের ভারতের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। পার্লামেন্টে বিলটি উত্থাপন করেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


এরপর বুধবার (১১ ডিসেম্বর) রাজ্যসভায় পাস হয় বিলটি। রাজ্যসভায় এই বিলের পক্ষে ভোট পড়েছে ১২৫টি। আর বিপক্ষে পড়েছে ১০৫টি ভোট। যার প্রেক্ষিতে গত বৃহস্পতিবার রাতে বিতর্কিত এই বিলটি রাষ্ট্রপতির স্বাক্ষরের মাধ্যমে আইনে পরিণত করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর