• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সর্বশেষ:
স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু দুদকে নতুন চেয়ারম্যান ২২শ রোহিঙ্গা নিয়ে ভাসানচরের পথে ৬ জাহাজ সুরমা নদী পাড়াপাড়ে অতিরিক্ত ভাড়া, ক্ষোভ যাত্রীদের ভারতকে এক নিলেন ইনজামাম সিলেটে করোনা: কমছে মৃত্যুর সংখ্যা জকিগঞ্জ থানার নতুন ওসি কাসেম খাঁন

এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে শোকে কাতর তারকারা

সিলেট সমাচার

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

শতাধিক চলচ্চিত্রের বহু খল ও কমেডি চরিত্রকে অমর করে যাওয়া খ্যাতিমান অভিনেতা এটিএম শামসুজ্জামানের মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। 

একুশে পদকপ্রাপ্ত এ অভিনেতার মৃত্যুর পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তারকাদের অনেকেই শোক জানিয়েছেন। অনেকেই প্রিয় অভিনেতার সঙ্গে তোলা নিজেদের ছবি শেয়ার করেছেন। কেউ কেউ এটিএমকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। 

অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘শেষ পর্যন্ত সত্যটা হলো। এটিএম ভাই চলে গেলেন। আর হলো না দেখা। কত সময়, কত স্মৃতি। আবেগ তাড়িত হচ্ছি খুব। অপার শ্রদ্ধা। শান্তিতে থাকুন আপন মানুষ এটিএম শামসুজ্জামান।’ 

প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামানকে চাচা সম্বোধন করে নায়ক আরিফিন শুভ লেখেন, ‘শান্তিতে থাকবেন এটিএম চাচা।’ 

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শাহনাজ খুশি তার ভেরিফায়েড ফেসবুক পেজে এটিএম শামসুজ্জামানের একটি ছবি শেয়ার করেছেন। সেখানে অভিনেতার সঙ্গে তার যমজ সন্তানকে দেখা যাচ্ছে।  

খুশি লিখেছেন, ‘আমাদের অতি প্রিয় সহকর্মী/ প্রিয় বন্ধু/ প্রিয় গুরুজন/ প্রিয় অভিভাবক, বরেণ্য অভিনেতা, শ্রদ্ধেয় এটিএম শামছুজ্জামান আর নেই! গভীর শোক এবং শ্রদ্ধা। খুব বেশি কষ্ট হচ্ছে, কিছু লেখার ভাষা নাই...।’

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা লেখেন, এটিম আংকেল ভালো থাকুন। আপনার আদর সব সময় পেয়েছি। শুটিংয়ের সময়গুলো মনে পড়ছে খুব। 

নির্মাতা চয়নিক চৌধুরী লিখেছেন, এটিএম শামসুজ্জামান আংকেল কিছুক্ষণ আগে সত্যি সত্যি আমাদের ছেড়ে চিরতরে চলে গেলেন! পরপারে ভালো থাকবেন আংকেল, প্রার্থনা।

শনিবার সকাল সাড়ে আটটায় রাজধানীর সূত্রাপুরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান। 

এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে গত বুধবারও তাকে হাসপাতালে যেতে হয়েছিল। শুক্রবার বিকালে সেখান থেকে বাসায় ফিরেছিলেন তিনি। শনিবার সকালে সেখানেই তার মৃত্যু হয়।

অভিনয়ের জন্য আজীবন সম্মাননার পাশাপাশি ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এটিএম শামসুজ্জামান ২০১৫ সালে একুশে পদকে ভূষিত হন।

সিলেট সমাচার
সিলেট সমাচার