• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন করোনা ২৪ ঘণ্টায় কাড়ল ৩৭ প্রাণ, শনাক্ত সর্বোচ্চ ২৯১১ করোনা এখনো হত‌্যাকারী: বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিরচেনা রূপে সিলেট সিলেট বিভাগে মোট করোনাভাইরাস শনাক্ত ১০৪০ জনের! লাখাইয়ে ঝড়ের তান্ডবে ৩৭টি ঘরবাড়ি ব্যাপক ক্ষয়ক্ষতি নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলননের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা শাবির ল্যাবে করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে! মোহাম্মদ নাসিম আইসিইউতে: শারীরিক অবস্থা স্থিতিশীল রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ হচ্ছে পুরো দেশ
১৩

ঈদ কবে, জানা যাবে সন্ধ্যায়

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ মে ২০২০  

পবিত্র ঈদুল ফিতর রোব না সোমবার উদযাপিত হবে তা জানা যাবে আজ (২৩ মে) সন্ধ্যায়। ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আজ সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

বায়তুল মোকাররমে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শনিবার বাদ মাগরিব এ সভা হবে। সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। ইসলামিক ফাউন্ডেশন থেকে এ তথ্য জানানো হয়েছে।

সভায় ১৪৪১ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদযাপনের তারিখ নির্ধারণ করা হবে। একমাস রমজানের রোজা শেষে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়।

সন্ধ্যায় দেশের আকাশে শাওয়ালের চাঁদ দেখা গেলে পরের দিন রোববার (২৪ মে) ঈদুল ফিতর উদযাপিত হবে। আর বাংলাদেশের কোথাও চাঁদ দেখা না গেলে রোববার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে সোমবার (২৫ মে)।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

চাঁদ দেখা না যাওয়ায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে রোববার (২৪ মে) ঈদুল ফিতর উদযাপিত হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর