• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
হবিগঞ্জে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হবিগঞ্জ করোনা আতঙ্ক: ফুটপাতের খাবারের ব্যবসায় মন্দা বাংলাদেশি সেনাদের নিয়ে গর্ব করা উচিত: অ্যান্তোনিও গুতেরেস জুড়ীতে আরও ২ জনের করোনা শনাক্ত লোভাছড়ায় রাতের আঁধারে পাথর বহন, রাজস্ব ফাঁকি বড়লেখায় করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করলো প্রশাসন স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও করোনায় আক্রান্ত
১৬

ঈদের মেন্যুতে সাদা পোলাওয়ের স্বাদ বাড়াবে চিকেন রোস্ট

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ মে ২০২০  


সাদা পোলাওয়ের সঙ্গে ঝাল-মিষ্টি চিকেন রোস্ট খেতে অসাধারণ। এবার ঈদের মেন্যুতে রাখতে পারেন মজার এই আইটেমটি। জেনে নিন সহজ উপায়ে কীভাবে রান্না করবেন চিকেন রোস্ট।


উপকরণ

* রোস্টের পিস- ৪ টুকরা
* তেল- প্রয়োজন মতো
* মরিচ গুঁড়া- স্বাদ মতো
* লবণ- স্বাদ মতো
* শাহি জিরা- আধা চা চামচ
* পেঁয়াজ কুচি- আধা কাপ
* তেজপাতা- ২টি
* লবঙ্গ- কয়েকটি
* গোলমরিচ- কয়েকটি
* দারুচিনি- ৩ টুকরা
* আদা বাটা- ১ চা চামচ
* রসুন বাটা- ১ চা চামচ
* টক দই- ১ কাপ
* চিনি- ১ চা চামচ
* গরম মসলা গুঁড়া- ১ চা চামচ
* তরল দুধ- ১ কাপ 
* কেওড়া জল- আধা চা চামচ
* গোলমরিচ গুঁড়া- সামান্য
* পেঁয়াজ বেরেস্তা- ২ টেবিল চামচ


যেভাবে তৈরি করবেন

রোস্টের পিসগুলো ছুরি দিয়ে কয়েকটি দাগ দিয়ে চিরে নিন যেন ভেতরে মসলা প্রবেশ করতে পারে। ১ চা চামচ মরিচ গুঁড়া ও স্বাদ মতো লবণ দিয়ে মেখে তেলে ভেজে নিন। খুব বেশি ভাজবেন না, তাহলে শক্ত হয়ে যাবে মাংস। দুই দিক বাদামি করে ভেজে উঠিয়ে নিন। একই প্যানে শাহি জিরা, পেঁয়াজ, গোলমরিচ, দারুচিনি, তেজপাতা, লবঙ্গ দিয়ে ভেজে নিন। আদা বাটা, রসুন বাটা দিন।

এবার টক দইয়ের সঙ্গে চিনি মিশিয়ে ফেটিয়ে দিয়ে দিন। তারপর গরম মসলা গুঁড়া ও সামান্য তরল দুধ দিয়ে নেড়ে রোস্টের পিস দিয়ে দিন। বাকি দুধ দিয়ে নেড়ে ঢেকে দিন ১৫ মিনিটের জন্য। নামানোর আগে কেওড়া জল, গোলমরিচের গুঁড়া ও পেঁয়াজ বেরেস্তা ছিটিয়ে নেড়ে নিন। ব্যাস, তৈরি হয়ে গেল মজাদার চিকেন রোস্ট।

সিলেট সমাচার
সিলেট সমাচার
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর