মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
২২

ঈদের ছুটিতে গোয়াইনঘাটে পর্যটকদের ঢল 

সিলেট (গোয়াইনঘাট) প্রতিনিধি

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

পবিত্র ঈদুল আযহার টানা ছুটি পেয়ে প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করেও পর্যটকদের ঢল নেমেছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার প্রত্যেকটি পর্যটন স্পটগুলোতে। শ্রাবণের এমন সময়ে পর্যটকদের বরণ করতেই যেন নিজের সৌন্দর্য মেলে ধরেছে এসব পর্যটন স্পটগুলো।

তবে সবচেয়ে বেশি পর্যটক লক্ষ্য করা গেছে জাফলং ও বিছনাকান্দিতে। ঈদের পরদিন থেকেই ভ্রমণপিপাসুরা ভিড় করছেন গোয়াইনঘাটের বিভিন্ন কেন্দ্রগুলোতে। সরকার এখানকার পর্যটনের দিকে ব্যাপক উন্নয়ন করার ফলে দেশের অপরাপর পর্যটন কেন্দ্রগুলোর ন্যায় এখানকার প্রাকৃতিক রূপ সেজেছে ভিন্ন সাজে।

প্রাকৃতিক সম্পদে ভরপুর এসব সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছেন দেশের নানা প্রান্ত থেকে আসা প্রায় লক্ষাধিক ভ্রমণপিপাসুরা। প্রকৃতিকন্যা জাফলং ও বিছনাকান্দিতে সারা বছরই এমনিতেই পর্যটক লেগেই থাকে। ঈদ মৌসুম এলে যেন এখানে পর্যটকদের সমাগম থাকে চোখে পড়ার মতো। দেশি পর্যটকদের পাশাপাশি এখানে বিদেশি পর্যটকদেরও কমতি থাকে না। আর এসব পর্যটকদের থেমে নেই তাদের বাঁধ ভাঙা উল্লাসের। ঈদের আনন্দকে ভাগাভাগী করতে কেউ স্বপরিবারে, আবার কেউবা বন্ধু-বান্ধব সাথে নিয়ে ছুটে এসেছেন গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে।

জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ রতন শেখ জানান, এবারের ঈদ মৌসুমে প্রাকৃতিক দূর্যোগ উপেক্ষা করেও প্রচুর পর্যটক এখানে এসেছেন। তাদের নিরাপত্তা দিতে আমরা এখানে সার্বক্ষণিক মাঠে রয়েছি।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত কুমার পাল জানান, সরকার পর্যটনের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার কারণে সারাবছরই এখন গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ঢল নামে। পর্যটকরা এখানে এস যাতে স্বাচ্ছন্দে ও নিরাপদে ভ্রমণ করতে পারেন সে লক্ষে পর্যটন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি এখানে ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ, বিজিবি, আনসার ও রোভার স্কাউটের সদস্যরা নিয়মিত দায়িত্ব পালন করছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর