মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
২২১৭

ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

 


ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের নারীদের বেশি পছন্দ বাংলাদেশি ছেলে। আর এমনটা বেশি হয় সৌদি আরবে। কেননা গত তিন বছরে বাংলাদেশি যুবকদের ওই দুই দেশের শতাধিক নারী বিয়ে করেন। 

এদিকে বিষয়টি এখন সৌদি আরবের বিভিন্ন জায়গায় আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। কেননা ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের নারীদের বিশ্বাস বাংলাদেশি যুবকরা সৎ, পরিশ্রমী ও শিক্ষিত হয়ে থাকে।

সৌদি আরবের নিয়ম অনুযায়ী সে দেশে বিবাহ বহির্ভূতভাবে যুবক ও যুবতীদের একসঙ্গে থাকার সুযোগ নেই। তাই অনেকে পছন্দের পাত্রীকে বিয়ে করছেন।

ইন্দোনেশিয়ার নারী সামান্থা বিনতে সোফিয়া (২৫) সৌদি আরবের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। আর সেখানেই পরিচয় হয় বাংলাদেশি যুবক মোঃ আবু সাঈদের (২৬) সঙ্গে। পরিচয় থেকে বন্ধুত্ব এরপরে বিয়ে। 

শুধু সামান্থাই নয়, তার পরিচিত দুজন বান্ধবীও বাংলাদেশি দুই যুবককে বিয়ে করেছেন বলে জানান তিনি।

উম্মে হানি ড্যানিয়েল (২২) নামের ফিলিপাইনের এক তরুণী জানান, তিনিও তার বাংলাদেশি সহপাঠীকে বিয়ে করেছেন।

তিনি বলেন, বাংলাদেশিরা পরিশ্রমী। তারা স্ত্রীকে মর্যাদা ও সম্মান দিতে জানে। এসব কারণে তিনি বাংলাদেশি যুবককে বিয়ে করেছেন। 

জানা গেছে, সৌদি আরবের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কয়েক হাজার বাংলাদেশি শিক্ষার্থী রয়েছেন। তাদের সহপাঠী ইন্দোনেশীয় ও ফিলিপাইনের ছাত্রীরাই লেখাপড়ার পাশাপাশি বাংলাদেশি যুবকদের সঙ্গে পরিণয় সূত্রে আবদ্ধ হচ্ছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর