মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
২০৬৪

ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

 


ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের নারীদের বেশি পছন্দ বাংলাদেশি ছেলে। আর এমনটা বেশি হয় সৌদি আরবে। কেননা গত তিন বছরে বাংলাদেশি যুবকদের ওই দুই দেশের শতাধিক নারী বিয়ে করেন। 

এদিকে বিষয়টি এখন সৌদি আরবের বিভিন্ন জায়গায় আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। কেননা ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের নারীদের বিশ্বাস বাংলাদেশি যুবকরা সৎ, পরিশ্রমী ও শিক্ষিত হয়ে থাকে।

সৌদি আরবের নিয়ম অনুযায়ী সে দেশে বিবাহ বহির্ভূতভাবে যুবক ও যুবতীদের একসঙ্গে থাকার সুযোগ নেই। তাই অনেকে পছন্দের পাত্রীকে বিয়ে করছেন।

ইন্দোনেশিয়ার নারী সামান্থা বিনতে সোফিয়া (২৫) সৌদি আরবের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। আর সেখানেই পরিচয় হয় বাংলাদেশি যুবক মোঃ আবু সাঈদের (২৬) সঙ্গে। পরিচয় থেকে বন্ধুত্ব এরপরে বিয়ে। 

শুধু সামান্থাই নয়, তার পরিচিত দুজন বান্ধবীও বাংলাদেশি দুই যুবককে বিয়ে করেছেন বলে জানান তিনি।

উম্মে হানি ড্যানিয়েল (২২) নামের ফিলিপাইনের এক তরুণী জানান, তিনিও তার বাংলাদেশি সহপাঠীকে বিয়ে করেছেন।

তিনি বলেন, বাংলাদেশিরা পরিশ্রমী। তারা স্ত্রীকে মর্যাদা ও সম্মান দিতে জানে। এসব কারণে তিনি বাংলাদেশি যুবককে বিয়ে করেছেন। 

জানা গেছে, সৌদি আরবের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কয়েক হাজার বাংলাদেশি শিক্ষার্থী রয়েছেন। তাদের সহপাঠী ইন্দোনেশীয় ও ফিলিপাইনের ছাত্রীরাই লেখাপড়ার পাশাপাশি বাংলাদেশি যুবকদের সঙ্গে পরিণয় সূত্রে আবদ্ধ হচ্ছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর