• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বিজয়ী হয়েই পোস্টার সরালেন কমলগঞ্জের মেয়র ছাতকে জামানত হারিয়েছেন ১১জন কাউন্সিলর প্রার্থী বানিয়াচংয়ে পুলিশ সুপারের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ইটের সাইজ ছোট দেয়ায় ৫টি ইটভাটাকে লক্ষাধিক টাকা জরিমানা আন্তর্জাতিক অঙ্গনে শাবির ‘টিম-১৯১’ অর্জন করলো সিলভার র‌্যাংক

আয়ারল্যান্ডকে বিধ্বস্ত করে চমক আরব আমিরাতের

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

সংযুক্ত আরব আমিরাত সফরের শুরুতেই ধাক্কা খেল আয়ারল্যান্ড। আবুধাবিতে দুর্দান্ত খেলে তাদের রীতিমত চমকে দিল স্বাগতিকরা। সিরিজের প্রথম ওয়ানডেতে আইরিশদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

আন্তর্জাতিক ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে আরব আমিরাতের এটিই প্রথম জয়। একইসঙ্গে টেস্ট খেলুড়ে কোনো দলের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেল তারা।

অথচ টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার পল স্টার্লিংয়ের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৬৯ রানের বড় পুঁজিই দাঁড় করিয়েছিল আয়ারল্যান্ড। ১৪৮ বলে ৯ চার আর ৪ ছক্কায় স্টার্লিং খেলেন অপরাজিত ১৩১ রানের ইনিংস।

আন্তর্জাতিক ক্রিকেটে এটি স্টার্লিংয়ের দশম ওয়ানডে সেঞ্চুরি, আর টানা দ্বিতীয়। গত বছরের ৪ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে ১৪২ রানের ইনিংস খেলেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

স্টার্লিং ছাড়াও দলের লড়াকু পুঁজিতে অবদান ছিল অধিনায়ক অ্যান্ডি বালবির্নির। ৬১ বলে ৫ বাউন্ডারিতে ৫৩ রান করেন আইরিশ দলপতি।

আরব আমিরাতের সামনে লক্ষ্য ছিল ২৭০ রানের, নিঃসন্দেহে চ্যালেঞ্জিং। এর মধ্যে আবার রান তাড়ায় নেমে ৫১ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল স্বাগতিকরা। সেখান থেকে চতুর্থ উইকেটে ১৮৪ রানের জুটিতে ম্যাচ ঘুরিয়ে দেন চুন্দাগোপয়িল রিজওয়ান আর মোহাম্মদ উসমান।

দুজনই করেন তাদের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেঞ্চুরির কিছু পর রিজওয়ান আউট হলেও উসমান দলকে টেনে নিয়েছেন একদম জয়ের বন্দর পর্যন্ত। ১৩৬ বলে ৯ চার আর ১ ছক্কায় রিজওয়ান করেন ১০৯ রান। উসমান ১০৭ বলে ৭ বাউন্ডারি আর ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ১০২ রানে।

জোড়া সেঞ্চুরিতে ভর করে এক ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় আরব আমিরাত। এতে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার