বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
অবৈধ যানবাহনের বিরুদ্ধে সিলেট-ঢাকা মহাসড়কে অ্যাকশনে পুলিশ সিলেটে ছিনতাই করে ঢাকায় পালিয়ে গিয়েও রক্ষা হলনা কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন আজ সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
১৫৯

আজান ও নামাজের সময় পূজা মণ্ডপের মাইক বন্ধের নির্দেশ সিলেট এসপির

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

যার যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে মসজিদের আজান ও নামাজের সময় পূজা মণ্ডপের সব ধরনের সাউন্ড বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। 
 
সনাতন ধর্মাবম্বলীদের চলমান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যাতে মুসলমানদের আজান দেওয়া নামাজ পড়তে কোনো ধরনের অসুবিধা না হয় সেক্ষেত্রে তিনি এ নির্দেশনা প্রদান করেন। 

গত মাসের (১৯ সেপ্টেম্বর) সিলেট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্স এর বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০১৯ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

এ সময় সিলেট জেলা পুলিশ সুপার বলেন, বাংলাদেশ হলো ধর্মীয় সম্প্রীতির দেশ। এদেশে যারা যার ধর্ম সে সে পালন করবে। যেন নিজ ধর্ম পালন করতে গিয়ে অন্যের ধর্ম পালন কোনো ধরনের সমস্যা সৃষ্টি না হয়। সে বিষয়ে দৃষ্টি রাখতে হবে। 

তবে সিলেট জেলা পুলিশ সুপারের পূজা মণ্ডপের মাইক বন্ধে বিষয়টিকে উল্টো করে দেখছেন একটি চক্র। তারা পুলিশ সুপারের এ বক্তব্যকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বরং মসজিদের মাইক বন্ধ করতে বলেছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন। তবে এ বিষয়টিকে সম্পূর্ণ গুজব বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। তিনি সিলেটবাসীকে এ ধরনের প্রচারণায় কান না দিতে আহবান জানিয়েছেন। এবং এ ধরনের গুজব প্রচারণা কারীদের ধরিয়ে দিতে নির্দেশ প্রদান করেছেন। 

পুলিশ সুপার জানান, সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারি বৃদ্ধি করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার