• সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সিলেটের ডেকোরেটার্স মালিকদের প্রণোদনা দাবি সিলেটে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ ও মানববন্ধন! ধর্মপাশায় করোনা টেস্টের বুথ উদ্বোধন মাধবপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের মতবিনিময় সভা কমলগঞ্জ ফার্মাসিস্টের বদলী প্রত্যাহারের দাবিতে মানববন্ধন তৃতীয় দফায় করোনা পরীক্ষা করালেন মাশরাফী
৫৬

আগুনে পুড়ে ছাড়খার হলো ১২টি পশু

সিলেট সমাচার

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের মেওয়া আদর্শ গ্রামে শুক্রবার ভোর ৫টার দিকে আগুনে বসতঘর পুড়ে ছাই হয়েছে। ঘরে থাকা আসবাবপত্রের সাথে পুড়ে মারা গেছে ৪টি গরু ও ৮টি ছাগল। আগুনে টিন শেডের কাঁচা বসতঘর ও গৃহপালিত পশুসহ প্রায় ৭ লাখ টাকার সম্পদ পুড়েছে বলে জানা গেছে।

জানা যায়, মেওয়া আদর্শ গ্রামের আফতাব উদ্দিনের বসতঘরে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগে পুরো ঘর পুড়ে গেছে। বসত ঘরের সাথে থাকা গোয়ালঘর পুড়ে মারা গেছে ৪টি গরু ও ৮টি ছাগল। আসবাবপত্রের সাথে আফতাব উদ্দিনের একটি রিকসাও পুড়ে গেছে। খবর পেয়ে বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌছে এক ঘন্টার প্রচেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণ করেন।

এ বিষয়ে আশি বছরের বৃদ্ধ আফতাব উদ্দিন বলেন, ‘মাথা গোজার ঠাঁইটুকু হারিয়ে পথে বসেছি। আগুনের তাপ শরীরের লাগলে আমাদের ঘুম ভেঙ্গে যায়। কোনভাবে প্রাণ রক্ষা করতে পেরেছি। আমাদের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে গোয়াল ঘর থেকে ৬টি গরু রক্ষা করতে পেরেছেন। তার ছেলে রুহেল আহমদ (৩৫) বলেন, আমাদের সঞ্চিত সব সম্পদ শেষ। রাতে কোথায় থাকবো, পরিবার নিয়ে কোথায় যাব কিছুই বুঝতে পারছি না। রিকসা চালিয়ে সংসারের ব্যয় বহন করতাম- সেই রিকসাও পুড়ে গেছে। আমরা এক রাত্রের ব্যবধানে ছিন্নমূল পরিবারের পরিণত হয়ে গেলাম।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের ফায়ার লিডার মহরম আলী বলেন, খবর পাওয়ার ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, আগুন দ্রুত নিয়ন্ত্রণ করায় আশপাশের প্রায় ১০/১২টি ঘর পুড়ে যাওয়া থেকে রক্ষা পেয়েছে। তাদের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর