শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
অবকাঠামো নির্মাণের কাজ দ্রুত শেষ করা হবে শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তনের কথা চিন্তা করছে সরকার: পরিকল্পনামন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে: টিকিটের দাম কত? সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চালু
১৪৫২

আইপিএলের কল্যাণে ফুচকা বিক্রেতা আজ কোটিপতি

সিলেট সমাচার

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৯  

 


দু’বছর আগেও যে ছেলে ফুচকা বিক্রি করতো সে ক্রিকেটকে ভালোবেসে, ক্রিকেট ঘিরে স্বপ্ন দেখে আজ সে কোটিপতি। আইপিএলের নিলামে প্রতিশ্রুতিমান এই ভারতীয় ক্রিকেটারকে ২ কোটি ৪০ লাখ রুপি দিয়ে কিনেছে রাজস্থান রয়্যালস।

ভারতের যোগীরাজ্য উত্তরপ্রদেশের ভারোহিতে জন্ম যশস্বী জয়সওয়ালের। বাবার একটা ছোট্ট দোকান ছিল। কিন্তু ছোট থেকেই স্বপ্ন দেখতেন ক্রিকেটার হবেন। সেই স্বপ্ন সত্যি করার জন্য মাঠে রাত কাটিয়েছেন। বিক্রি করেছেন ফুচকা। গত বৃহস্পতিবার কলকাতায় আইপিএলের নিলামে সেই যশস্বী জয়সওয়ালই কোটিপতি বনে গেলেন।

ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাই পাড়ি দেন যশস্বী। থাকার জায়গা ছিল না। আজাদ ময়দানে মুসলিম ইউনাইটেড ক্লাবের মাঠকর্মীদের সঙ্গে তাঁবুতেই থাকতেন। ঘুমাতে হত মাটিতে। তাতে অবশ্য কোনও দুঃখ ছিল না। কিন্তু এই 'সুখ'ও বেশি দিন থাকেনি। মাঠকর্মীদের কোনো ভাবে সাহায্য করতে পারেন না বলে তাকে সেখান থেকে বের করে দেওয়া হয়। অগত্যা ফুচকা বিক্রি করতে শুরু করে যশস্বী।

ভারতীয় সংবাদ মাধ্যমকে যশস্বী জানায়, 'দিনের বেলা খেলতাম। সন্ধ্যাবেলা ফুচকা বিক্রি করতাম। মোটামুটি চলে যেত। রামলীলা বা কোনও মেলা হলে তো ভালোই বিক্রি হত। খালি ভগবানের কাছে চাইতাম, আমার সঙ্গে যারা খেলে, তারা যেন না আসে। বন্ধুদের ফুচকা বানিয়ে দিতে কষ্ট হত। মনে হত ওরা আমাকে গরিব ভেবে করুণা করছে।'

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা যশস্বীর প্রত্যাশা আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়া। তবে এর আগেই সে কোটিপতি বনে গেল। কলকাতার আইপিএল তাকে নিয়ে গেল স্বপ্নের রাজ্যে। 

চলতি বছরের শুরুর দিকে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ৪টি হাফ সেঞ্চুরি, বিজয় হাজারে ওয়ানডে ট্রফিতে ২২৪ রান ও ৮ উইকেট নিয়ে পাদপ্রদীপের আলোয় আসেন যশস্বী। এরপর অক্টোবরে বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খন্ডের বিরুদ্ধে ১৫৪ বল মোকবিলায় তার ব্যাট থেকে আসে ২০৩ রান। 

যশস্বী আইপিএলে দল পাওয়ায় উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতি জিনতা। প্রীতি এক টুইটে বলেন, 'দু-বছর আগে বাঁচার তাগিদে তাকে ফুচকা বিক্রি করতে হয়েছে। এই প্রতিশ্রুতিমান ক্রিকেটার বিক্রি হয়েছে ২.৪০ কোটি রুপিতে। আইপিএল এমন এক মঞ্চ, যেখানে স্বপ্ন সত্যি হতে পারে!'

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার