• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
শামসুদ্দিন হাসপাতালে রোগী ও কর্মরতদের ফল উপহার দিলেন সেলিনা মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ঈদ শুভেচ্ছা করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানালেন রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৭৫, মৃতের সংখ্যা ৫০০ ছাড়াল প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের উপহার
২৩২

অবৈধ যানবাহনের বিরুদ্ধে সিলেট-ঢাকা মহাসড়কে অ্যাকশনে পুলিশ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

সিলেট ঢাকা মহাসড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অ্যাকশন নেমেছে পুলিশ। দক্ষিণ সুরমার তেলিবাজার অতীরবাড়ী মহাসড়ক এলাকায় দুই দিন থেকে অবৈধভাবে ত্রি-হুইলার, মোটরসাইকেল এবং অন্যান্য যানবাহনের বিরুদ্ধে অভিযান চালায় ট্রাফিক পুলিশ।

অভিযান চলাকালে ৫৬টি বিভিন্ন প্রকার যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয় এবং ১৭ টি বিভিন্ন প্রকার যানবাহন ডাম্পিং এর মাধ্যমে পুলিশ লাইনে প্রেরণ করা হয়।

সোম ও মঙ্গলবার বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত এ অভিযান চলে।

অভিযান চলাকালীন মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে দৌঁড়ে কিংবা মোবাইল ফোনে কথা   বলে রাস্তা পার না হওয়া, ফুটপাত ব্যবহার করা অন্যথায় রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা, উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী এবং পথচারীদের মধ্যে ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর