সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

সর্বশেষ:
শিশু ও মাতৃমৃত্যু হ্রাসে বাংলাদেশের বলিষ্ঠ সাফল্য অর্জন: হু আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন ইমনুর হাওরাঞ্চলে যন্ত্রনির্ভর ধানচাষের লক্ষ্য সরকারের কমবে উৎপাদন ব্যয় দলের ভাবমূর্তি উদ্ধারে পরগাছা দূর করা হবে: কাদের
১০৭

অবৈধ পথে আসা ভারতীয় গরু নিলামে বিক্রি

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

 


সিলেটের জৈন্তাপুর উপজেলার লালাখাল সীমান্তে ১৪টি ভারতীয় গরু আটক করে বিজিবি। পরে গরুগুলো নিলামে বিক্রি করা হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে গরুগুলো আটক করা হয়। আজ শনিবার দুপুরে গরুগুলো কাস্টমস কর্মকর্তাদের উপস্থিতিতে নিলামে বিক্রি করা হয়।

বিজিবি সূত্রে জানা গেছে, চোরাকারবারিদের কয়েকটি সিন্ডিকেট সিলেটের জৈন্তাপুর উপজেলা লালাখাল এলাকা দিয়ে অবৈধ পথে ভারতীয় মদ, নাছির বিড়ি, ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট, ইয়াবা, গরু, মহিষ, নিম্নমানের চা-পাতা, সুপারি, শাড়ি, মোবাইল সামগ্রী বাংলাদেশে নিয়ে আসছে। 

বিজিবি চোরাকারবার বন্ধ রাখতে নিয়মিত অভিযান ও টহল অব্যাহত রেখেছে। বিজিবির অভিযানে লালাখাল সীমান্তের জঙ্গীবিল এলাকা থেকে ১৪টি ভারতীয় গরু আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়। 

এ বিষয়ে ১৯ বিজিবি’র কমান্ডিং অফিসার (সিও) লে. কর্ণেল সাঈদ আহমদ জানান, লালাখাল ক্যাম্প অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় ১৪টি গরু আটক করে। পরে কাস্টমস কর্মকর্তাদের উপস্থিতিতে সেগুলো নিলামে বিক্রি করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর