রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
তিন যুগ পর সিলেট-চট্টগ্রাম রুটে দুই ট্রেনে নতুন কোচ করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয় সীমান্তে গরু আনতে গিয়ে নিহত হলে সরকার দায় নেবে না: খাদ্যমন্ত্রী তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী ভারতে সেরা নির্মাতার পুরস্কার পেলেন তৌকীর সিলেটে আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
৮৩

অবাধে বালু উত্তোলন চলছে ফেঞ্চুগঞ্জে!

সিলেট সমাচার

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

ফেঞ্চুগঞ্জ সার কারখানা এলাকার এওলাছড়া থেকে অবৈধ এবং অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করছে একটি চক্র। এতে দুর্বল হয়ে পড়ছে সার কারখানাটির নিরাপত্তা বেষ্টনী দেয়াল।

জানা যায়, ফেঞ্চুগঞ্জ সারকারখানা এলাকার এওলাছড়া থেকে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে। এতে হুমকির মুখে পড়েছে স্থানীয় পরিবেশ। সার কারখানার ভিতর দিয়ে বয়ে চলা এওলাছড়ার অবৈধ বালু দামে কম হওয়ায় স্থানীয় ব্যবসায়ীরাও এ বালু কেনার দিকেই ঝুঁকছেন। এ সুযোগ কাজে লাগিয়ে স্থানীয় একটি চক্র প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করছে।

স্থানীয় সংবাদকর্মী জানান, এওলাছড়ার বালু উত্তোলনের ফলে সার কারখানার দেয়াল ঝুঁকির মধ্যে পড়েছে। এওলাছড়ায় ৬টি ঘাটে প্রতিদিন বালু উত্তোলন হলেও এ ব্যাপারে প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জসিম বলেন, বিষয়টি জানা ছিল না। দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর