সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
শিগগিরই জাপানে জনশক্তি রফতানি করতে চুক্তি সই জামালপুরে নতুন ডিসি ৭৮৯ কোটি টাকার বাজেট পেলো নগরবাসী কাবিন থেকে ‘কুমারী’ শব্দ তুলে দেয়ার নির্দেশ মাত্র তিন দিনে ১০ বছর মেয়াদি পাসপোর্ট!
২৫

অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

খানাখন্দে ভরপূর জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি সংস্কারের অভাবে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়ায় যান-মালের নিরাপত্তার কথা বিবেচনা করে আগামীকাল রোববার (১৪ জুলাই) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সড়কে বাস চলাচলা বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিক-এলাকাবাসীর পক্ষ থেকে সড়কটির বেহাল দশার কথা তুলে ধরে ইতিপূর্বে সড়কটির জগন্নাথপুর উপজেলার অংশ সংস্কারের জন্য স্থানীয় এমপি ও প্রশাসনের কাছে বার বার আহবান করা হলেও কোনো কাজ হয়নি বলে দাবি করেছেন পরিবহন শ্রমিকরা।

সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশে সম্প্রতি উপজেলা পরিষদের উদ্যোগে গর্ত ভরাটের কাজ হলে জগন্নাথপুর উপজেলার অংশের অবস্থা অত্যান্ত নাজুক। গর্তে পূর্ণ থাকায় সড়কে বৃষ্টির পানি জমে শত মিনি পুকুরে পরিবর্তিত হয়েছে। ফলে যানবাহন চলাচল আরোও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তাই যান-মালের নিরাপত্তার কথা চিন্তা করেই জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে রোববার সকাল থেকে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছেন পরিবহন শ্রমিকরা।

বাস চলাচল বন্ধ ঘোষণার সত্যতা স্বীকার করে ‘বিশ্বনাথ-জগন্নাথপুর-লামাকাজী-সিংঙ্গেরকাছ সড়ক’ শ্রমিক ফেডারেশনের সভাপতি ফজর আলী মেম্বার বলেন, গর্ত ভরাটের ফলে যানবাহন চলাচলের সড়কটির বিশ্বনাথ উপজেলার অংশটুকু মোটামোটি উপযোগী থাকলেও জগন্নাথপুর অংশের অবস্থা অত্যান্ত নাজুক। যা বলে বুঝানো যাবে না। গর্তে গর্তে ভরা সড়কে বৃষ্টির পানি জমে অসংখ্য মিনি পুকুরে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে বাস চলাচল করা অনেক ঝুকিপূর্ণ। তাই সাধারণ মানুষ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করেই রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই সড়কে বাস চলাচলা বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর