• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
আজ আন্তর্জাতিক নারী দিবস

অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশে সতর্ক থাকতে হবে: ইমরান 

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১  

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সাংবাদিকতা কঠিন কাজ। গণমাধ্যম যেন ব্যক্তি কেন্দ্রীক না হয়ে সমাজ কেন্দ্রীক হয়। গণমাধ্যম যেনো সমাজের মানুষের মনের কথা বলে।

তিনি শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরের জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটিতে দৈনিক জৈন্তা বার্তার নতুন অফিস উদ্বোধন ও সুধী সমাবেশে প্রদান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, অনলাইন পোর্টালগুলোতে সংবাদ প্রকাশে সতর্ক থাকতে হবে। কারণ অনলাইন পোর্টালের নিউজ দ্রুত ভাইরাল হয়। নিউজে ভুল তথ্য থাকলে তা দেশ বিদেশে ছড়িয়ে পড়ে। যদিও সাংবাদিকরা অনেক ক্ষেত্রে অনিচ্ছাকৃত ভাবে ভুল তথ্য দেন।

দৈনিক জৈন্তা বার্তার সঙ্গে নিজের সম্পর্কের কথা উল্লেখ করে ইমরান আহমদ বলেন, ১৯৮৬ সালে আমি যখন প্রথম এমপি হই তখন থেকেই জৈন্তা বার্তার সঙ্গে আমার সম্পর্ক। জৈন্তা বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক রশীদ হেলালী দক্ষ সাংবাদিক ছিলেন। একই সাথে তিনি শিক্ষাবিদও ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে তার কাছ থেকে আমি অনেক পরামর্শ পেয়েছি। বৃহত্তর জৈন্তার শিক্ষার বিস্তারে তার অনেক ভূমিকা রয়েছে। এই অঞ্চলে আগে কোন কলেজ ছিল না। এখন প্রত্যেক ইউনিয়নে কলেজ হয়েছে।

তিনি বলেন, জৈন্তা বার্তায় অনেক পরিবর্তন এসেছে। অনেক উত্তান পতনের মধ্যে জৈন্তা বার্তা এগিয়ে যাচ্ছে। কারন তারা সময়ের সঙ্গে এগিয়ে গেছে। অনলাইন ভার্সন চালু করেছে।

তিনি আরও বলেন, প্রবাসীরা রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিকে সক্রিয় রাখছেন। তাদের অর্থ দিয়েই গ্রামগঞ্জে উন্নয়ন কাজ হচ্ছে। এর কৃতিত্ব প্রবাসীদের। আমরা তাদের সহায়তার চেষ্টা করছি।

আইনের অপব্যবহার করে সংবাদিকদের যাতে হয়রানি করা না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।

দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ও প্রকাশক ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, জৈন্তা বার্তা এগিয়ে যাবে। জৈন্তা বার্তা শুধু সিলেট নয় সারা দেশের মুখপাত্র হবে।

তিনি আরও বলেন, সিলেটের গণমাধ্যমে যেন জাতীয় গণমাধ্যমের সঙ্গে প্রতিযোগীতা করতে পারে। পত্রিকা প্রকাশের মাধ্যমে সমাজের ইতিবাচক দিক যেন উঠে আসে। আমাদের ভুল হলে তা তুলে ধরিয়ে দেন। এটাই আমার প্রত্যাশা।

জৈন্তা বার্তার সহযোগী সম্পাদক কাসমির রেজা’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলার চেয়ারম্যান ফারুক আহমদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, বাকবিশিসের কেন্দ্রীয় সহ সভাপতি ভাস্কর রঞ্জন দাস, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এটি এম হাসান জেবুল, সম্পাদক পরিষদের সভাপতি মুজিবুর রহমান, দৈনিক যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্মা, বাকবিশিসের সিলেট মহানগর কমিটির সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, জালালাবাদ গ্যাসের কোম্পানি সচিব শহিদুল ইসলাম, সিলেট গ্যাস ফিল্ডের ডিজিএম নুরুল ইসলাম ভূইয়া, প্লানিং ম্যানেজার হেলাল উদ্দিন, ব্যাংকার সাইফুল ইসলাম, হানিফ আহমদ, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল কাদের তাপাদার, ইমজার সাবেক সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, দৈনিক সিলেটের ডাক ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান, প্রধান প্রতিবেদক সিরাজুল ইসলাম, চ্যানেল-২৪ এর সিলেট ব্যুরো প্রধান গুলজার আহমদ, জৈন্তা বার্তার ইংরেজি ভার্সনের ডেস্ক ইনচার্জ লুৎফুর রহমান, বিভাগীয় সম্পাদক মিহির মোহন, স্টাফ রিপোর্টার ইফতেখার মো. নাবিল, আইটি বিভাগের প্রধান সাকলিন আহমদ, ভিডিও এডিটর ফাতেমা আক্তার শিউলি, জৈন্তাপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন, নাসির উদ্দিন রাসেল, জামান আহমদ প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার