শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
অবকাঠামো নির্মাণের কাজ দ্রুত শেষ করা হবে শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তনের কথা চিন্তা করছে সরকার: পরিকল্পনামন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে: টিকিটের দাম কত? সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চালু
২২

অঘটন! দক্ষিণ আফ্রিকাকে ২৫ ওভারেই হারিয়ে দিল আফগানিস্তান

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

ঘরের মাঠে যুব বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হলো দক্ষিণ আফ্রিকা। সাবেক চ্যাম্পিয়নদের রীতিমত উড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচটা তারা জিতেছে ৭ উইকেট আর ১৫০ বল (২৫ ওভার) হাতে রেখেই।

কিম্বারলিতে প্রোটিয়াদের ২৯.১ ওভারে মাত্র ১২৯ রানেই গুটিয়ে দেয় আফগানিস্তান। অধিনায়ক ব্রাইস পেরসন ৪০ আর নয় নম্বরে নামা জেরাল্ড কোয়েটজি ৩৮ রান না করলে লজ্জাটা আরও বড়ই হতো স্বাগতিকদের।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে এই ধ্বংসযজ্ঞ ঘটিয়েছেন আফগানিস্তানের লেগস্পিনার শফিকুল্লাহ গাফারি। মাত্র ১৫ রান দিয়ে একাই ৬ উইকেট তুলে নেন তিনি। এছাড়া ২টি করে উইকেট নেন নূর আহমেদ আর ফজল হক।

১৩০ রানের ছোট লক্ষ্য তাড়া করতে কষ্ট হয়নি আফগানিস্তানের। শুরুর দিকে ওপেনার ফারহান জাকিলকে (১১) হারালেও আরেক ওপেনার ইবরাহিম জাদরানের ৫২ ও তিন নম্বরে নামা ইমরানের ৫৭ রানের দুটি ইনিংসে জয়টা সহজ হয়ে যায় আফগানদের। দলীয় ১০৬ রানের মাথায় ফেরেন ইমরান।

পরে আউট হন জাদরানও। তবে তখন জয় থেকে মাত্র ২ রান দূরে আফগানিস্তান। পরের দায়িত্বটুকু সহজেই পালন করেছেন রহমানুল্লাহ (৩*) আর আবিদ মোহাম্মদী (২*)।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার